সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৭ পূর্বাহ্ন




বড়লেখা পৌর নির্বাচনে ৩ মেয়ের প্রার্থী সহ ৪৩ জনের মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ২৬৩ Time View

মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল আজ শেষ হয়েছে।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত বড়লেখা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মেয়র পদে আওয়ামী লীগের আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, বিএনপির আনোয়ারুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী সাইদুল ইসলাম এবং সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আজ ১ ডিসেম্বমর মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দেন বড়লেখা পৌরসভার বর্তমান মেয়র ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরী। এসময় তার সাথে ছিলেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ ও ত্রাণ বিষয়ক সম্পাদক কবিরুজ্জামান চৌধুরী প্রমুখ।

দুপুর আড়াইটার দিকে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ও পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম মনোনয়নপত্র জমা দেন। এসময় তার সাথে ছিলেন বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরু, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সহিদ খান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা প্রমুখ।

অপরদিকে গত সোমবার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদিকুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাবসায়ী মো. সাইদুল ইসলাম। এসময় তার সাথে এলাকার বিশিষ্ট মুরব্বি ও যুবকরা উপস্থিত ছিলেন।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদিকুর রহমান জানান, ‘মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত মেয়র পদে ৩জনসহ মোট ৪৩জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সবাই শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে তিনি জানান ।’

প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বড়লেখা পৌরসভার ভোট গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই হবে আগামী ৩ ডিসেম্বর, প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর। বড়লেখা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৫ হাজার ৪৪৩ জন ভোটার রয়েছেন।




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




© All rights reserved © 2020 faithnewsbd.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin