বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন




পুলিশ হবে জনতার

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ১৫১ Time View

রাজধানীতে ট্রাফিক পুলিশের মতিঝিল বিভাগে স্থাপিত ২০টি পুলিশ বক্সে এখন থেকে প্রাথমিক চিকিৎসা পাবেন আহত বা দুর্ঘটনার কবলে পড়া মানুষ। আজ শনিবার শান্তিনগর মোড়ে ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিকসেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

পুলিশ বক্সে ফার্স্ট এইড বক্স, অগ্নিনির্বাপণ যন্ত্র, স্ট্রেচার, সুপেয় পানি থাকবে।
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম এই নাগরিক সেবাকেন্দ্রের উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, সড়কে যেকোনো ধরনের দুর্ঘটনা বা অপরাধের ক্ষেত্রে প্রথমে এগিয়ে আসে ট্রাফিক পুলিশ। দুর্ঘটনার শিকার ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়াসহ হাসপাতালে পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে তারা। অথচ প্রাকৃতিক দুর্যোগসহ ঝড়–বৃষ্টির সময় আশ্রয় নেওয়ার মতো ট্রাফিকের কোনো জায়গা থাকে না। এ ছাড়া প্রাকৃতিক কার্যাবলি সম্পাদনের জন্য প্রয়োজনীয় শৌচাগার না থাকায় তাঁরা কিডনি রোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত হন।

ট্রাফিক পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার ওয়াহিদুল ইসলাম  বলেন, প্রতিটি ট্রাফিক পুলিশ বক্সে ফার্স্ট এইড বক্স, অগ্নিনির্বাপণ যন্ত্র, স্ট্রেচার, সুপেয় পানিসহ অন্যান্য সরঞ্জামের ব্যবস্থা রাখা হবে। ২০টি ইন্টারসেকশনে স্থাপিত ট্রাফিক পুলিশ বক্স নগরবাসীকে ট্রাফিক শৃঙ্খলার পাশাপাশি মানবিক সহায়তায় এগিয়ে আসবে। ইউনিমেড ইউনিহেলথ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মোসাদ্দেক হোসেন ট্রাফিককে ফার্স্ট এইড বক্স ও অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে সহায়তা করছে।




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




© All rights reserved © 2020 faithnewsbd.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin