শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৬ অপরাহ্ন




ক্রাইম রিপোর্টারদের মধ্য দিয়ে পুলিশের প্রতিচ্ছবি উঠে আসে

আশরাফুল ইসলাম
  • Update Time : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ২৪৯ Time View

সাংবাদিকদের মধ্যে ক্রাইম রিপোর্টাররা হলো পুলিশের আয়না, তাদের প্রতিবেদনের মধ্য দিয়ে পুলিশের প্রতিচ্ছবি উঠে আসে বলে মন্তব্য করেছেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. আসাদুজ্জামান।

শনিবার (২৬ ডিসেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশন (ক্র্যাব) সেরা প্রতিবেদন পুরস্কার-২০১৯ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আসাদুজ্জামান বলেন, ক্রাইম রিপোর্টাররা পুলিশের আয়না নেগেটিভ-পজিটিভ সব বিষয় তাদের প্রতিবেদনের মধ্যে তুলে ধরেন। এতে আমরা আমাদের ভুলগুলো  জানতে পারি। এছাড়াও পুলিশের বিভিন্ন উন্নয়নমূলক ও ভালো কাজগুলো তুলে ধরেন। এরজন্যই ক্রাইম রিপোর্টাররা পুলিশের আয়না।

তিনি বলেন, সমাজের মঙ্গলের জন্য পুলিশ ও সাংবাদিকদের কোনো শুক্রবার-শনিবার নেই। আমরা নিজেদের পারস্পারিক সহযোগিতার মাধ্যমে সমাজের উন্নয়ন করবো।

পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপস অ্যান্ড ইন্টেলিজেন্স) নুরে আলম মীনা বলেন, আমরা মাঠ ও তৃণমূল পর্যায়ে কাজ করি। আমাদের ভুল ক্রটি হয়। পুলিশের নিজস্ব বিভাগের কোনো মাধ্যম নেই,  আপনারা প্রিন্ট, টিভি ও অনলাইন মিডিয়ার মাধ্যমে গণ মানুষের কাছে আমাদের কর্মকাণ্ড তুলে ধরেন।

নিউজ ভ্যালু নেগেটিভ বিষয় হলেও পুলিশের পজিটিভ বিষয় নিয়েও নিউজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে ক্র্যাব সেরা প্রতিবেদন পুরস্কার-২০১৯ মনোনীত আট জনকে পুরস্কার ও সম্মাননা দেওয়া হয়।

যারা পুরস্কার পেয়েছেন- অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন প্রথম আলোর হুজায়ফা মুহাম্মদ (আহমেদ জায়িফ)। অনুসন্ধানী প্রতিবেদন-২ ( টেলিভিশন/রোডিও) যৌথভাবে দুই জন পুরস্কার পেয়েছেন সময় টিভির খান মুহাম্মদ রুমেল ও এনটিভির সফিক শাহীন।

মাদক বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) ডেইলি স্টারের জামিল খান।

নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-১ (প্রিন্ট/অনলাইন) পুরস্কার পেয়েছেন ডেইলি স্টারের জামিল খান এবং নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রতিবেদন-২ ( টেলিভিশন/রেডিও) দীপ্ত টিভির আসিফ জামান সুমিত। মানবাধিকার বিষয়ক প্রতিবেদন-১ ( টেলিভিশন/রেডিও) বাংলাভিশনের দিপন দেওয়ান। মানবাধিকার বিষয়ক প্রতিবেদন (আখতারুজ্জামান লাবলু স্মৃতি পদক) পুরস্কার পেয়েছেন বাংলা ট্রিবিউনের আমানুর রহমান রনি।

এছাড়া অনুষ্ঠানে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি-২০১৯ এর নেতাদের সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এ সময় অনুষ্ঠানে ক্র্যাবের আট জন নতুন অস্থায়ী সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু। শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্র্যাবের সহ-সভাপতি মোরছালীন বাবলা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সহ-সভাপতি ওসমান গনি বাবুল, ক্র্যাবের সাবেক সহ-সভাপতি মিজান মালিক ও মির্জা মেহেদী তমাল, ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক সরোয়ার আলম।

ক্র্যাবের সভাপতি আবুল খায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত ডিআইজি (অপস অ্যান্ড ইন্টেলিজেন্স) নুরে আলম মিয়া।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্র্যাবের সহ-সভাপতি মোরসালীন বাবলা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ ক্র্যাবের সব সদস্যরা।




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




© All rights reserved © 2020 faithnewsbd.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin