সোমবার, ১৪ জুন ২০২১, ০৪:৩২ পূর্বাহ্ন




কুড়িগ্রাম জেলা পুলিশের উদ্দোগ্যে সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহারে জনসচেতনতা সৃষ্টিতে বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ১৪৭ Time View

 সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে এখন নানা ধরনের প্রতারণার শিকার হচ্ছেন নেটিজেনরা। ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ভাইবার, টুইটার ইত্যাদি ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে তারা সাইবার অপরাধীদের শিকারে পরিণত হচ্ছেন।

একটু সচেতনতার অভাবে হরহামেশাই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারিগণ এই প্রতারণার শিকার হচ্ছেন। অনেক ক্ষেত্রে তারা বুঝতেই পারছেন না কিভাবে এই প্রতারনার জালে ফেঁসে গেলেন কিংবা তারা বুঝতেই পারেন না এটা আদৌ অপরাধ ছিল কিনা। যার ফলে অনেকেই সাইবার বুলিং এর শিকার হচ্ছেন, ফেসবুকের বিভিন্ন পোস্টে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করছেন, সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এর শিকার হচ্ছেন, রং পার্সোনেশনে বা ফেক আইডেনটিটিতে মারাত্মক প্রতারণার শিকার হচ্ছেন।

ফলশ্রুতিতে এক পর্যায়ে আইনগত সহায়তা চেয়ে থানায় হাজির হচ্ছেন। আমরা যদি ভার্চুয়াল প্লাটফর্মের এই বিষয়গুলো সম্পর্কে সম্যক ধারণা রাখতে পারি, সচেতন হতে পারি, তাহলে অনেক ক্ষেত্রেই এসকল প্রতারণা হতে সতর্ক থাকা সম্ভব হবে।

এরই প্রেক্ষিতে জেলা পুলিশ কুড়িগ্রামের উদ্যোগে প্রো-অ্যাকটিভ পুলিশিং এর অংশ হিসেবে প্রেসক্লাব কুড়িগ্রামের হলরুমে অনুষ্ঠিত হলো “জনসচেতনতা বৃদ্ধিমূলক বিশেষ ক্যাম্পেইন” অনুষ্ঠানে প্রধান আলোচনায় ছিলেন সার্জেন্ট আল ফরিদ, বিশেষ বক্তব্য রাখেন জনাব, জাহিদ সরওয়ার, পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন), অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব আহসান হাবীব নীলু সভাপতি, কুড়িগ্রাম প্রেসক্লাব। উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রেসক্লাবের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দ।

আলোচ্য বিষয় ছিল Cyber Bullying, Wrong personation or Fake Identity, Social Engineering, Good Touch Bad Touch, Avoid Indecent and Vulgar Expression.




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




© All rights reserved © 2020 faithnewsbd.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin